হলুদ দিয়েই দূর হবে দাঁতের হলদেটেভাব, জানুন পদ্ধতি

দাঁ’তের হল’দেটে’ভাব নিয়ে অ’স্বস্তি’তে পড়েন অনে’কেই। অনেক সময় এই হল’দেটে দাঁ’ত ল’জ্জারও কারণ হয়ে দাঁ’ড়ায়। এই বিব্রত’কর স’মস্যা থেকে প’রি’ত্রাণ পেটে অ’নেকেই নানা রকম পদ্ধ’তি অ’বল’ম্বন করে থাকে।

তবে অ’বি’শ্বাস্য হলেও সত্যি, হ’লুদ দিয়ে’ই দাঁতে’র হলদে’টে’ভাব দূর করা স’ম্ভব। তাও খুব স’হজে’ই। দেরি না করে চলুন জেনে নে’য়া যাক কীভা’বে হ’লুদ ব্য’ব’হারে দাঁ’তের হল’দেটে’ভাব দূর হবে এবং দাঁত হবে মু’ক্তার মতো সা’দা ঝলমলে-

> হলুদ দাঁত সা’দা করতে এবা’র ঘ’রে রাখুন ক’লা। কো’নো রকম মেডি’ক্যাল ট্রি’ট’মেন্ট ছা’ড়াই ভেষ’জ উপা’য়ে মু’ক্তার মতো ঝ’লম’লে সা’দা দাঁত পেতে ক’লার জু’ড়ি মেলা ভার। চিকিৎসক’রা বল’ছেন, কলার ম’ধ্যে থাকা ম্যাগ’নেশিয়াম, প’টাশি’য়াম এবং ম্যাঙ্গা’নিজ দাঁ’তের হ’লুদ ভাব দূর করে ফিরি’য়ে দেবে দাঁ’তের জৌ’লুস। চি’কিৎস’কদের পর’মার্শ অনু’যায়ী, দিনে নি’য়ম করে কলা’র টুক’রো দাঁ’তে ঘষে ১০ মিনি’ট পর্যন্ত অপে’ক্ষা করুন। তার’পর মুখ কু’লকুচি করে নিন। আপনি নি’জের চোখেই ফা’রা’কটা দেখতে পাবেন।

> এছাড়াও দাঁ’তের হলু’দভাব’ দূর করতে ব্যব’হার করতে পারেন হ’লুদ। কারণ হলুদও ঝ’ক’ঝকে দাঁ’তের চাবিকাঠি হতে পারে, যদি তা সঠিক পদ্ধতি মেনে ব্য’বহার করা যায়। হ’লুদে রয়ে’ছে অ্যা’ন্টি ব্যা’ক’টরিয়াল ক্ষমতা। বিশেষজ্ঞদের মতে, পরিমা’ণ মতো হ’লুদের সঙ্গে নারকেল তেল মিশিয়ে ব্রাশ করলে দাঁ’তের হলু’দভাব কাটবে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*