এদেশে আর কেউ না খেয়ে থাকবে না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, তার সরকার খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে খাদ্য উৎপাদনের ওপর সর্বাধিক গুরুত্ব প্রদান করেছে, কাজেই এদেশে আর কোনোদিন কেউ না খেয়ে থাকবে না।

শুক্রবার (১৬ অক্টোবর) বিশ্ব খাদ্য দিবস-২০২০ উপলক্ষে কৃষি মন্ত্রণালয় আয়োজিত আন্তর্জাতিক সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অ’তিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, খাদ্য নিরাপত্তাটা যেন নিশ্চিত থাকে এবং প্রতিটি মানুষের ঘরে যেন খাবার পৌঁছায় সেজন্য হতদরিদ্রের মাঝে আম’রা বিনে পয়সায় খাবার দিয়ে যাচ্ছি এবং এটা আম’রা সব সময় অব্যাহত রাখবো। একটি মানুষও যেন না খেয়ে ক’ষ্ট না পায়। একটি মানুষও আর গৃহহীন থাকবে না।

প্রধানমন্ত্রী বলেন, ‘প্রত্যেকটি মানুষ যাতে চিকিৎসা সেবা পায় সেজন্য তাদের দোরগোড়ায় আম’রা চিকিৎসা’সেবা পৌঁছে দিচ্ছি, কেউ পুষ্টিহীনতাতেও ভুগবে না, সেজন্য মায়েদেরকেও আম’রা মাতৃত্বকালীন আর্থিক সাহায্য দিচ্ছি, সদ্য প্রসূত মা বা যারা ব্রেস্ট ফিডিং করান তাদেরকেও আম’রা আর্থিক সহায়তা দিচ্ছি।

প্রধানমন্ত্রী
তিনি বলেন, খাদ্যের সাথে সাথে যাতে পুষ্টির নিশ্চয়তা হয় এবং মানুষ যেন সুস্বাস্থ্যের অধিকারী হয়- সেটাই আমাদের লক্ষ্য।

শেখ হাসিনা বলেন, আসুন এই বিশ্বকে আম’রা ক্ষুধামুক্ত করি এবং জাতির পিতা যে চেয়েছিলেন-ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলবেন, সেই লক্ষ্য বাস্তবায়নেই আম’রা কাজ করে যাচ্ছি। ইনশাল্লাহ আম’রা তা অর্জন করতে পারবো।

সূত্র: বাসস

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*