লোক হাসিয়েই মোটা অঙ্কের টাকা উপার্জন করেন কুমিল্লার শামস!

হ’তাশা’য় ডুবে থাকা ব্য’ক্তি’দের স’ফ’লতা পাও’য়ার নজির খুবই কম। কিন্তু হ’তা’শা থেকে সফ’ল’তার ন’জির গ’ড়েছেন কুমি’ল্লা’র মেয়ে শাম’স আফ’রোজ চৌধু’রী।

হ’তা’শাকে পুঁ’জি করে’ই লোক হা’সি’য়ে তিনি এখন পু’রো’দমে স্বা’বল’ম্বী। এখন প্রতিমাসে শাম’স আয় ক’রেন মোটা অ’ঙ্কে’র টাকা। সেই টাকা আ’বার যে’কো’নো চা’করি’জীবীর আ’য়ের থেকে ক’য়েক গু’ণ বেশি।

জানা যায়, চা’করি না পাও’য়া’র হ’তা’শা থেকে একটি ভিডিও করেন শাম’স আ’ফ’রোজ। সেই ভিডিও’টি ফে’স’বুক পেজ ‘থটস অব শা’মস’-এ আপ’লো’ড করেন। ওই ভিডিওতে শা’মস বলেন, আ’মা’র সিভি না চে’হা’রায় স’মস্যা আমি জা’নি না। তারা আমা’কে পরী’ক্ষাই দি’তে দি’ল না।

প’রী’ক্ষা’ দে’য়া’র আ’গেই বাতি’ল করে দি’চ্ছে এরা। চাকরি না পাও’য়ার হ’তা’শা’র জেরে করা ভিডি’ওটি তাকে সবা’র কাছে পরি’চিতি এনে দেয়। এতে ক’পাল খু’লে যায় শাম’স আ’ফরো’জ চৌধু’রীর। এখন বি’নোদ’নের ভি’ডিও ‘থটস অব শা’মস’ নাম’ক ফে’স’বুক পেজে নিয়’মিত আপ’লো’ড করেন তিনি।

শা’মস নি’জেকে প্রতি’টি ভি’ডি’ওতে নানা চরি’ত্রে উ’পস্থা’পন করেন। কখ’নো শাম”সু ভাই, কখ’নো কু’লসু’ম, আবার কখনো না’নি কিংবা আ’ম্মাজা’ন সা’জেন তিনি। সব চরিত্রেই অ”ভিন’য় করে দর্শক’দে’র হা’সাতে পা’রেন শা’মস। আর সেই বি’নো’দনের ভি’ডিওই তার প্রধান আয়ের উৎস।

শাম’স তার ফেস’বুক পেজ বা ইউ’টিউ’ব চ্যা’নে’লে ভিডিও আ’পলো’ড ক’রার প’রই হাজার হা’জার শে’য়া’র হয়। এসব ভিডি’ও বিভিন্ন পেজেও ঘুরতে থাকে। এতে ধী’রে ধী’রে পু’রোদ’মে কন’টে’ন্ট ক্রি’য়ে’টর হি’সেবে প্র’তি’ষ্ঠিত হ’য়ে’ছেন তিনি।

শা’মস আফ’রোজ চৌধুরী বলেন, আমা’র প্র’থম চিন্তা’য় থা’কে আমি যে ভিডিও বা’না’বো তা যেন সবার স’ঙ্গে রিলেট (স’ম্প’র্কিত) হয়। ক’য়েক’টি কেরে’ক্টা’রে মু’ভি নিয়ে প্রথমে এ’কটি ভিডি’ও করি। ওই ভিডিওটি ভাই’রাল হয়ে পড়ে। তিনি আ’রো বলে’ন, যদি কে’উ মা’সে তিন চা’রটা ভিডিও দিতে পারে, তবে মাসে’ পঞ্চা’শ হাজা’রে’র অ’ধি’ক টাকা আ’য় করা স’ম্ভব।

এদিকে নি’জের জে’লা বলেই ‘কুমি’ল্লার ভা’ষায় তিনি ভিডি’ও বা’নান। এতে কুমিল্লার আঞ্চ’লি’ক ভাষা শুনে মজা পান নেটিজেনরা। এতে তার ফ’লো’য়া’রের সংখ্যা দিন দিন বা’ড়ছে। এর’ইম’ধ্যে ‘থট’স অব শাম’স’ না’মের ফেস’বুক পে’জে’র ফ’লোয়া’র সংখ্যা সাড়ে ৮ লাখে দাঁ’ড়িয়ে’ছে।

একই নামের ইউটি’উব চ্যা’নে’লে সাব’স্ক্রা’ইবের সংখ্যা এক লা’খেরও বেশি। শাম’সে’র জ’নপ্রি’য়তা বিবে’চনা’ করে বি’ভিন্ন ব্র্যান্ড তার ভি’ডি’ওতে স্প’ন্সর’ও করছে। শাম’সে’র লক্ষ্য, আ’গা’মী পাঁচ বছরে তার এই প্ল্যা’টফ’র্মকে তা’রু”ণ্যের ভিন্নধ”র্মী অনু’প্রের’ণা হি’সেবে দে’শের প্রতি’টি কো’ণায় পৌঁ’ছে দেয়া।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*