ক্রিকেটারকে বিয়ে করলেন জাতীয় দলের নারী ক্রিকেটার

জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করলেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের অন্যতম সদস্য রংপুরের সানজিদা ইসলাম।

শুক্রবার রংপুর নগরীর গুড়াতিপাড়ায় পারিবারিক অনুষ্ঠানের মধ্য দিয়ে জীবনসঙ্গী হিসেবে ক্রিকেটার মীম মোছাদ্দেককে কবুল করে নেন তিনি।

জানা গেছে, সানজিদার জীবনের দ্বিতীয় ইনিংসে যার সাথে জুটি বেঁধেছেন সেই মীম মোছাদ্দেক রংপুর নগরীর মাস্টারপাড়ার আব্দুল হামিদ শাহ্ ও মমতাজ বেগমের ছেলে। রংপুর কারমাইকেল কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগে গ্রাজুয়েশন কমপ্লিট করেছেন। মীম ঢাকা ফার্স্ট ডিভিশন ও রংপুর ডিভিশনে ক্রিকেট খেলেছেন। সম্প্রতি রুপগঞ্জ পার্টেক্স ও উদয়াচল ক্লাবেও খেলেছেন তিনি।

বিয়ের পরও ক্রিকেট খেলা চালিয়ে যেতে আপত্তি নেই কারোরই। সানজিদা বলেন, ‘আমার পরিবার ও মীমের পরিবার, সবাই চায় দেশের জন্য আমি ক্রিকেট খেলা চালিয়ে যাই। আমার স্বামী বোঝে জাতীয় দলের একজন ক্রিকেটারের কতটা গুরুত্ব। সে সেই সম্মানটা সবসময়ই দেয়। সে নিজেই যেহেতু ক্রিকেটার, তার চেয়ে ভালো আর কে বুঝবে ব্যাপারটা।’

১৯৯৬ সালের পহেলা এপ্রিল রংপুরে জন্মগ্রহণ করেন বাংলাদেশ নারী দলের ক্রিকেটার সানজিদা ইসলাম। তিন ভাই বোনের সবার ছোট সানজিদার ক্রিকেটে হাতেখড়ি স্কুল জীবনেই। স্কুলের হয়ে বিভিন্ন পর্যায়ে অ্যাথলেটিকসসহ বিভিন্ন খেলাধুলায় অংশ নিতেন নিয়মিত।২০০৯ সালে বিকেএসপিতে নারী ক্রিকেটার হিসেবে ভর্তি হন। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি।

উল্লেখ্য, মাত্র ১৬ বছর বয়সেই ওপেনিং ব্যাটসম্যান সানজিদার টি-টোয়েন্টি ক্রিকেটের মাধ্যমে আন্তর্জাতিক অঙ্গনে অভিষেক ঘটে ২০১২ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে। এখন পর্যন্ত বাংলাদেশের হয়ে ১৬টি ওয়ানডে ও ৫৪টি টি-টোয়েন্টি খেলেছেন। ওয়ানডেতে তার রান ১৭৪ এবং টি-টোয়েন্টিতে তার সংগ্রহ ৫২০ রান।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*