বর্তমান বিশ্বের সেরা পাঁচ সুন্দরী নারী ক্রিকেটার

বর্তমানে পুরুষদের পাশাপাশি মহিলা ক্রিকেট জনপ্রিয়তার দিক থেকে অন্য মাত্রায় স্থান পেয়েছে। তবে এমন কিছু মহিলা ক্রিকেটের রয়েছেন যারা ক্রিকেটার না হলেও কোন অভিনেত্রী বা মডেল হতে পারতেন।

ক্রিকেট মাঠে তারা যেরকম পারফরম্যান্সে আলো ছড়ায় ভক্তদের মন জয় করে তেমনি ঠিক ততটাই সুন্দর তাদের দেখতে।

গত ২১ শে ফেব্রুয়ারি থেকে অস্ট্রেলিয়ায় আসর বসেছে মহিলা টি-টোয়েন্টি বিশ্বকাপ। এখানে বিশ্বের বিভিন্ন প্রান্তের মহিলা ক্রিকেটাররা খেলতে এসেছেন তাদের মধ্যে কেউ কেউ অপরূপ সুন্দরী।

১) অ্যালিস পেরি: অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটার অ্যালিস পেরি বিশ্বের অন্যতম সুন্দরী মহিলা ক্রিকেটার। তিনি ১৬ বছর বয়সে অস্ট্রেলিয়ান জাতীয় মহিলা ক্রিকেট দল এবং জাতীয় ফুটবল দলের হয়ে আত্মপ্রকাশ করেছিলেন। তিনিই একমাত্র মহিলা ক্রিকেটার যিনি ক্রিকেট এবং ফুটবল বিশ্বকাপ দুটিতেই অংশ নেন।

২) স্মৃতি মান্ধানা: ভারতীয় মহিলা ক্রিকেটার স্মৃতি মান্ধনা বিশ্বের অন্যতম সুন্দরী মহিলা ক্রিকেটারদের মধ্যে একজন। স্মৃতি মান্ধনা আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকে সোশ্যাল মিডিয়ায় শিরোনামে রয়েছেন। মান্ধনা কে ভারতের ‘জাতীয় ক্রাশ’ বলা হয় এবং তিনি ভারতীয় ক্রিকেট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য হিসাবে নিজের জায়গা করে নিয়েছে।

৩) সারা টেলর: ইংল্যান্ডের মহিলা ক্রিকেটার সারা টেলর মহিলাদের ক্রিকেটে ব্যাটিং এবং উইকেটকিপিংয়ে সবাইকে মুগ্ধ করেছেন। সারা বিশ্বের সেরা মহিলা ক্রিকেটারদের মধ্যে গন্য হয়। সম্প্রতি সারা টেলর খোলাখুলি ফটোশুটের জন্য খবরের শিরোনামে আসে। ৩০ বছর বয়সী উইকেটরক্ষক সারা টেলর খুব অল্প বয়সে অনেক পুরষ্কার জিতেছেন। গত বছর জাতীয় দল থেকে অবসর নেন তিনি।

৪) কায়ানত ইমতিয়াজ: ইনি একজন পাকিস্তান বোলার এবং বর্তমানে তিনি সাইফ সাগা স্পোর্টস ক্লাবের মহিলা ক্রিকেট দলের সহ-অধিনায়ক। সৌন্দর্যের দিক থেকে কায়নাথ ইমতিয়াজ কোনো অভিনেত্রী থেকে কম নয়। কায়ানত ইমতিয়াজ খুব অল্প বয়স থেকেই খেলতে শুরু করে। ভারতীয় অভিজ্ঞ পেসার ঝুলান গোস্বামী কায়ানত ইমতিয়াজকে দ্রুত বোলার হওয়ার জন্য অনুপ্রাণিত করেছিলেন।

৫) জাহানারা আলম: সেরা ১০ সুন্দরীর এই তালিকায় স্বাভাবিক ভাবেই আছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের বোলিং অলরাউন্ডার জাহানারা আলম। বাংলাদেশের অধিনায়ক ও ওয়ানডে স্ট্যাটাস পাওয়া দলের এই সদস্য অপরূপ সৌন্দর্য্যের অধিকারী। তিনি বল ব্যাটে যেমন এশিয়া কাপ জেতাতে পারেন তেমনি আবার সৌন্দর্যে দিওয়ানা করতে পারেন দেশের লাখো তরুণকে।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*