জামাকাপড় ধোয়া ছাড়াও ওয়াশিং মেশিনে করা যায় এসব কাজ

ওয়াশিং মেশিন সাধারণত ব্যবহার হয় জামাকাপড় ধোয়ার জন্যই। তবে জামাকাপড় ছাড়াও এমন অনেক জিনিস রয়েছে যেগুলো খুব সহজেই কিন্তু ওয়াশিং মেশিনের সাহায্যে পরিষ্কার করতে পারবেন।

তাহলে চলুন জেনে নেয়া যাক জামাকাপড়, বেডশিট ছাড়া আর কোন কোন জিনিস ওয়াশিং মেশিনে পরিষ্কার করা যায়।

বাজারের ব্যাগ

প্লাস্টিকের ব্যাগ নিষিদ্ধ হওয়ার পর থেকে কাপড়ের ব্যাগের ব্যবহার সর্বত্র বেড়েছে। ফল এবং শাকসবজির কারণে এই ব্যাগগুলো দ্রুত নোংরা হয়ে যায় এবং আমরা খুব কমই এর দিকে নজর দিই। আপনি এই ব্যাগ মেশিনে দিয়ে সহজেই পরিষ্কার করতে পারেন।

যোগা ম্যাট
এটি আপনি সহজেই ওয়াশিং মেশিনে দিয়ে ধুতে পারেন। এর সঙ্গে আপনি ধোয়ার জন্য তোয়ালেও দিতে পারেন। তবে এগুলো পরিষ্কারের সময় মেশিন হালকাভাবে চালাতে হবে। আর গরম পানি ব্যবহার করবেন না, তাহলে ম্যাটের কোয়ালিটি খারাপ হয়ে যেতে পারে।

মাউস প্যাড
মাউস প্যাড কয়েকদিন পর পরই ময়লা হয়ে যায়। তবে এটি পরিষ্কারের দিকে খুব বেশি নজর দেয়া হয় না। এতে করে আপনার কম্পিউটার টেবিলের সৌন্দর্যই নষ্ট হয়ে যায়। এটিও ওয়াশিং মেশিনে দিয়ে পরিষ্কার করতে পারেন। এর জন্য আপনি হালকা গরম পানি ব্যবহার করতে পারেন।

স্নিকার্স
আপনি আপনার স্নিকার্স ওয়াশিং মেশিনে দিয়ে ধুতে পারেন এবং এর জন্য ঠান্ডা পানি ব্যবহার করতে হবে।

বাথরুমের পর্দা
গোসলের সময় প্রতিবারই এটি ভিজে যায়। এতে করে এটি আলাদা করে ধোয়ার ঝামেলা আপনাকে পোহাতে হবে না। তবে এটি মেশিনে দিয়ে ঠান্ডা পানি দিয়ে ধোবেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*