২২ টি বাড়ি, বিদেশে ৭৫ কোটির বাংলো, ১১ কোটির গাড়ি: আমির খানের যত সম্পত্তি

আমির খান। বলিউডের সেই অন্যতম স্টারকিডদের মধ্যে পড়েন যিনি নিজের প্রতিভার গুণে মিস্টার পারফেকশনিস্টের জায়গা অর্জন করেছেন।

বাবার নাম, যশ, খ্যাতি নিয়ে ইন্ডাস্ট্রিতে পা রেখেছিলেন ঠিকই। তবে ছবি পেতে এবং নিজের জায়গা তৈরি করতে যে তিনি খুব বেশি সুবিধা পেয়েছিলেন তা নয়।

ছবি ফ্লপ থেকে শুরু করে বিভিন্ন অসফলতাই দেখেছেন জীবনে, তবুও হার মানেননি আমির। কঠোর পরিশ্রমে আজ বলিউডের সেরা অভিনেতাদের মধ্যে একজন তিনি।

এই জায়গা প্রায় দু’দশক জুড়ে ধরে রেখেছেন। সেখান থেকেই এই সাংঘাতিক দামী জিনিসগুলির মালিক হয়ে উঠেছেন তিনি।

বাইশটি বাড়ি একটি শহরতলিতে। শাহাবাদ বলে উত্তর প্রদেশের একটি ছোট শহরে আমির খানের নামে রয়েছে ২২ টি বাড়ি। এই ২২ টি বাড়ি ছাড়া পঞ্চগনিতে রয়েছে এক প্রকান্ড বাংলো। যার দাম ১৫ কোটির বেশি।

মুম্বইয়ের বান্দ্রা এলাকায় ফ্রিডা অ্যাপার্টমেন্ট, যেখানে তিনি এখন থাকেন। সেই বাড়ির দাম ৬৫ কোটি টাকা।

কেবল ভারতেই নয়, আমেরিকার বেভারলি হিলসে একটি বাড়ি আছে অভিনেতার। যার দাম ৭৫ কোটি। আমিরের বাড়িতে রয়েছে এক ধরণের দামী আসবাব। সেই আসবাবেরই দাম দুই কোটির কাছাকাছি।

এছাড়া তাঁর গাড়ির তালিকা বলতে গেলে অন্তহীন। মারসিডিজ বেনজ এস৬০০-এর দাম ১১ কোটি ৬ লক্ষ। দ্বিতীয় গাড়ি, রোলস রয়েস কুপ। যার দাম ৪ কোটি ৬ লক্ষ। গাড়িটির বিশেষত্ব হল এটি বুলেটপ্রুফ।

তৃতীয় গাড়িটি হল বেন্টলি কন্টিনেন্টাল ফ্লাইংল কার। যার দাম ৩ কোটি ১০ লক্ষ। আমিরের পছন্দের রেঞ্জ রোভারের দাম এক কোটি চুয়াত্তর লক্ষ। তাঁকে প্রায় এই গাড়িটিতে দেখা যায়।

আমিরের শখের বিএমডাব্লুটির দাম এক কোটি দুই লক্ষ। এই গাড়িটি করে তাঁকে প্রায় শ্যুটিংয়ে যেতে দেখা যায়।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*