ডিফেন্স কলেজে পরিচয় থেকে পরিণয়, তৃতীয়বার বিয়ে!

মিরপুরে ন্যাশনাল ডিফেন্স কলেজে (এনডিসি) ক্যাপস্টোন কোর্স করার সময় জনপ্রিয় উপস্থাপিকা ও সংগঠক ফারজানা ব্রাউনিয়ার পরিচয় হয় লে. জেনারেল (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দীর সঙ্গে। সেখান থেকেই তাদের মধ্যে প্রে’মের শুরু।

এরপর উভ’য় পরিবারের সম্মতিতেই তৃতীয়বারের মতো বিয়ের পিঁড়িতে বসেন ফারজানা। ২৪ নভেম্বর সন্ধ্যায় রাজধানীর একটি কনভেনশন সেন্টারে তাদের গায়ে হলুদের অনুষ্ঠান হয়। (২৬ নভেম্বর) সে’নাকুঞ্জে বিয়ের মূল অনুষ্ঠান হয়।

এর আগে আরও দুইবার বিয়ে করেছেন ব্রাউনিয়া। প্রথম স্বামীর ঘরে এক ছে’লে ও দ্বিতীয় স্বামীর ঘরে এক ছে’লে ও এক মে’য়ের জননী এই উপস্থাপিকা।

ব্রাউনিয়া জানান, ২০১৫ সালে সারওয়ার্দীর সঙ্গে তার পরিচয়। এরপর কাজ করতে গিয়ে স’ম্পর্ক তৈরি হয়। পরে দুই পরিবারের মত নিয়ে ৬ নভেম্বর তাদের আকদ সম্পন্ন হয়। ১৬ নভেম্বর বিয়েও নিবন্ধন করা হয়েছে।

প্রসঙ্গত, রানা প্লাজা ধসের পর নবম পদাতিক ডিভিশনের জিওসি হিসেবে উ’দ্ধারকাজের নেতৃত্ব দিয়ে আলোচনায় আসেন চৌধুরী হাসান সারওয়ার্দী। ২৬ মা’র্চ ‘লাখো কণ্ঠে সোনার বাংলা’ আয়োজনের সঙ্গেও যু’ক্ত ছিলেন তিনি। এরপর তিনি আর্টডকের জিওসি ও ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট হন।

সেখান থেকে গত ২০১৮ সালের ১ জুন অবসরে যান। এর আগে তিনি আনসার ও ভিডিপি এবং এসএসএফের মহাপরিচালক এবং সে’না গোয়েন্দা বিভাগের পরিচালকসহ গুরুত্বপূর্ণ পদে ছিলেন। বর্তমানে দুটি ব্যবসাপ্রতিষ্ঠানের পরাম’র্শক হিসেবে কাজ করছেন।

এদিকে ২০০০ সালে বাংলাদেশ টেলিভিশনে সংবাদ পাঠিকা হিসেবে ব্রাউনিয়ার শোবিজ যাত্রা শুরু হয়। তখন তিনি ইংরেজি সংবাদ পড়তেন। তবে ফারজানা ব্রাউনিয়া নামটি দেশজুড়ে আলোচনায় আসে ২০০৪ সালে দুবাইয়ে অনুষ্ঠিত ‘লাক্স চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় ভিন্নধ’র্মী উপস্থাপনার পর।

এছাড়াও তার উপস্থাপনায় জনপ্রিয় অনুষ্ঠানগুলোর মধ্যে রয়েছে- গেম শো লেটস মুভ, হাঁড়ি কড়াই রান্নার ল’ড়াই, চ্যানেল আই সেরা কণ্ঠ অন্যতম।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*