দুই মে’য়ের সা’থে ছবি কেবলই স্মৃ’তি’, চ’লে গে’লে’ন পু’লিশের এ’আ’ইজি


পু’লিশ হেড’কো’য়ার্টা’র্সের এআই’জি (অ’পা’রে’শন) সাঈ’দ তারি’কুল হা’সান মা’রা’ গেছে’ন। (ইন্নালি’ল্লাহি ওয়া ইন্না ইলা’ইহি রাজিউন)।

আজ বৃহস্প’তি’বার বিকে’লে হৃ’দয’ন্ত্রের ক্রি’য়া ব’ন্ধ হয়ে তা’র মৃ’ত্যু’ হয়। মৃ’ত্যু’কা’লে তার ব’য়স হয়ে’ছিল ৪৫ বছর। তার মৃ’ত্যু’তে প্রধা’নমন্ত্রী শেখ হা’সিনা ও পু’লি’শের আ’ইজিপি ড. বে’জী’র আহ’মেদ শো’ক’ জানিয়ে’ছেন।

পু’লিশ সূত্র জানি’য়েছে, তিনি বা’ন্দ’রবানে’ স’রকা’রি দা’য়িত্ব পাল’নকা’লে হঠাৎ বুকে তীব্র ব্যথা অ’নুভব করেন। তাকে তাৎক্ষণি’ক হে’লিক’প্টা’রে করে চ’ট্টগ্রাম স’ম্মিলিত সা’ম’রিক ‘হা’সপাতা”লে (সিএ’মএইচ) স্থা’না’ন্ত’র করা হয়। সে’খানে ক’র্তব্যর’ত চিকিৎসক তা’কে মৃ’ত’ ঘো’ষণা করেন।

মৃ’ত্যু’কা’লে তি’নি মা, স্ত্রী’ আ’জুবা ‘সুল’তানা, দুই কন্যা তাস’নিয়া আনজু’ম ও ওয়া’দিয়া আর’ওয়া, এক ভাই, এক বোন’সহ বহু আ’ত্মীয়-স্ব’জন ও গু’ণ’গ্রাহী রে’খে গেছেন।

তিনি ১৯৭৫ সা’লের ২৭ নভে’ম্বর দিনা’জপুর জে’লা’র স’দর থা’নাধী’ন মু’দি’পাড়া গ্রামে এক সম্ভ্রান্ত মু’সলি’ম পরি’বারে জন্ম’গ্র’হণ করেন। তার পিতার নাম ম’র’হু’ম আমিনুল’ ইস’লাম এবং মা’তা মোর্শে’দা খা’তুন। সাঈদ ২০তম বিসি’এস (পু’লিশ) ব্যাচে সহকারি পু’লিশ সুপার (এএসপি) হিসে’বে বাংলা’দেশ পু’লিশে যো’গদা’ন করেন।

ক’র্মজী’বনে তিনি রা’ঙ্গামাটি জে’লার পু’লিশ সুপার হি’সেবে অ’ত্য’ন্ত ‘সততা ও দ’ক্ষতা’র সাথে দা’য়িত্ব পাল’ন করেছে’ন। তিনি পু’লিশ হেড’কো’য়ার্টার্সে রিক্রু’টমে’ন্ট এন্ড ক্যা’রিয়ার প্লানিং, ই’উএন এফে’য়ার্স, কমি’উনি’টি পু’লিশিং এবং সর্ব’শে’ষ অ’পা’রেশ’ উইং’য়ের এ’আই’জি হি’সে’বে দা’য়ি’ত্ব পাল’ন করেন।

পুলিশ
তিনি ঢাকা বিশ্ববি’দ্যালয় থেকে ফা’র্মে’সী বি’ভাগে স্নাত’ক (সম্মান) ও স্নাত’কো’ত্তর ডিগ্রি লা’ভ করেন। পে’শাগ’ত কৃ’তিত্ব ও দ’ক্ষতা’র স্বীকৃ’তি হিসেবে তিনি বিপিএম প’দকে ভূষি’ত হন। চার’বার আই’জিপি ব্যা’জ পে’য়েছেন তিনি।

ম’রহু’মের জা’না’যা আ’গামী’কাল ৪ ডি’সেম্বর (শুক্রবার) সকাল ১১.০০টায় রা’জা’রবাগ পু’লি’শ লা’ইন্সের শহি’দ এসআ’ই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হবে।

পু’লিশ হেড’কোয়ার্টা’র্সে তার আ’কস্মি’ক মৃ’ত্যু’ সংবা’দ পৌঁছা’লে পু’লিশ কর্ম’ক’র্তাগণ, তার সহকর্মীগণসহ সকলের মাঝে গভীর শোকের ছায়া নেমে আ’সে।

তার অ’কাল মৃ’ত্যু’তে মান’নীয় প্রধান’মন্ত্রী এবং স’ম্মা‌’নিত ইন্সপেক্টর জেনারেল অব পু’লিশ (আইজিপি), বাংলা’দেশ ড. বে’নজীর আহমেদ বিপিএম (বার) গ’ভী’র শো’ক ও দুঃখ প্রকা’শ করে’ছেন।

প্রধানম’ন্ত্রীর শো’ক

এআ’ইজি সাঈদ তারি’কুল হাসানের মৃ’ত্যু’তে প্রধা’নমন্ত্রী শেখ হাসি’না গভীর শোক ও দুঃখ প্রকাশ করে’ছেন। প্রধা’নমন্ত্রী আজ বৃহস্পতি’বার এ’ক শো’ক বা’র্তায় ম’র’হু’মের রুহের মাগ’ফিরা’ত কা’মনা করেন এবং শো’ক’সন্তপ্ত পরিবা’রের সদ’স্য’দের প্রতি গ’ভীর সমবেদনা জানান।

আইজি’পির শো’ক

ইন্সপেক্টর জেনা’রেল অব পু’লিশ (আইজিপি) ড. বেনজীর আহমে’দ এআইজি (অ’পা’রেশন) সা’ঈদ তা’রিকুল হাসা’নের অকাল মৃ’ত্যু’তে গভী’র শোক ও দুঃখ প্র’কাশ করেছেন।

আজ এক শো’কবা’ণীতে আই’জিপি বলেন, সা’ঈদ তারি’কুল হাসান, বিপি’এম একজন দক্ষ, প্র’তি’ভাবান ও স’ম্ভা’বনা’ময় পু’লি’শ কর্ম’ক’র্তা ছি’লেন। তার মৃ’ত্যু’তে’ বাংলাদেশ পু’লিশ এক’জন যোগ্য ও আদর্শ কর্মক’র্তাকে হা’রালো। আ’ইজিপি ম’রহু’মের রুহের মা’গফি’রাত কাম’না করেন এবং শো’কসন্ত’প্ত পরি’বারের সদ’স্যদের ‘প্রতি গ’ভী’র স’মবে’দনা জা’নান।


Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*