সৌমিত্রের শো’ক না কা’টতেই ফের ক’রোনা’য় মা’রা’ গেলো জনপ্রিয় আরেক অভিনেতা, তুমুল শো’কে’র ছায়া সিনেমা জগতে!


বেজে চলেছে একের পর এক মৃ’-ত্যু ঘন্টা।২০২০ সালে অ’ভিশাপের মতন পৃথিবীর বুকে নেমে এসেছে করো’না ভা-ইরা-স। কেড়ে নিয়েছে একের পর এক সাধারণ মানুষ থেকে শুরু করে তারকাদের প্রাণ।

সৌমিত্র চট্টোপাধ্যায় এর মৃ’-ত্যু-র এখনো কাটিয়ে উঠতে পারেনি বাংলা সিনেমা জগৎ। এরই মধ্যে আবারও মৃ’-ত্যু সংবাদ বাংলা সিনেমা’র জগতের আকাশে কালো মেঘ ঘনিয়ে এনে দিল।

না অন্য কোন মা-র-ণ রোগ আ-ক্র-মণ করেনি এই অ’ভিনেতার শরীরকে।সেই বিশ্বব্যাপী প্রা-ণ-ঘা-তী করো’নাই কেড়ে নিয়েছে জীবন।কিছুদিন আগে মা-র-ণ কোভিড-১৯ এ আ-ক্রা’-ন্ত হয়েছিলেন তিনি।

করো’নাতে বেশ কিছুদিন লড়াইও করছিলেন তিনি কিন্তু শেষরক্ষা হয়নি।শনিবার সন্ধ্যায় পরলোকে পাড়ি দেন এই অ’ভিনেতা।মৃ’-ত্যু-কালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।

অ’ভিনয় জীবনে একের পর এক খলনায়ক এর চরিত্রে অ’ভিনয় করেছেন তিনি। নাম রাজু ঠক্কর।সিনেমাতে পা রাখার আগে পরিচালক বীরেশ চট্টোপাধ্যায়ের হাত ধরে টেলি ধা’রাবাহিকে অ’ভিনয় করেছিলেন।তারপর রাজুবাবু অ’ভিনয় করেন অঞ্জন চৌধুরীর ‘মহান’ ছবিতে।

অভিনেতা রাজু ঠক্কর
এরপর ৯০ দশক থেকে ২০২০ পর্যন্ত একের পর এক সিনেমাতে খলনায়কের চরিত্রে তাকে দেখা গিয়েছে।এই অ’ভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়,চিরঞ্জিত থেকে শুরু করে জিত,দেব, প্রমুখ অ’ভিনেতার সাথেও স্ক্রিন শেয়ার করেছেন।

বাংলা সিনেমা’র পাশাপাশি ২টি হিন্দি সিনেমাতেও তাকে দেখা যায়।রামগো’পাল বার্মা’র ‘সরকার’ এবং অঞ্জন দত্তের হিন্দি ছবি ‘বড়দিন’ এ একটি পার্শ্ব চরিত্রে অ’ভিনয় করেছিলেন।

তিনি অ’ভিনয়কে খুবই ভালোবাসতেন তাই কোভিড হওয়ার আগে একটি চলচ্চিত্রে কাজ ও করছিলেন। বিগত কয়েক বছর ধরে তার অ’ভিনয় দর্শকদের মনে জায়গা করে নিয়েছিল।এই অ’ভিনেতার মৃ’-ত্যু-তে শোকাচ্ছন্ন তার পরিবার এবং অ’ভিনয় জগতের বন্ধু এবং সহকর্মীরা।


Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*