ফের নতুন খবর দিল আবহাওয়া অধিদপ্তর


ঘন কুয়াশা কেটে যাবে আগামী দুদিনের মধ্যে। তবে শীতের যে স্বাভাবিক কুয়াশা তা অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আগামী ১৭ থেকে ১৮ ডিসেম্বর উত্তরবঙ্গ হয়ে সারা দেশে হালকা থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাবে। এ কারণে শীতের তীব্রতা আরও বাড়তে পারে। এছাড়াও ডিসেম্বরের শেষে আরও একটি শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার পূর্বাভাসের কথা জানিয়েছেন আবহাওয়া অফিস।

রাজধানীসহ সারা দেশ গত কয়েক দিনের মতো আজও কুয়াশার চাঁদরে ঢাকা পড়ে আছে। কোন স্থানে আবার গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফোটার মতো কুয়াশা পড়েছে। এতে প্রতিদিনের স্বাভাবিক জীবনে ছন্দপতন ঘটছে। তবে দুর্ভোগে পড়েছেনে দরিদ্র ও ছিন্নমূল মানুষগুলো।

সকালে ঘন কুয়াশা থাকার কারণে দেশের সকল সড়কগুলোতে হেডলাইট জ্বালিয়ে যানবাহনগুলো চলাচল করেছে। তীব্র শীতের কারণে রাজধানীসহ জেলা উপজেলা শহরের বিভিন্ন স্থানে বসা মৌসুমী গরম কাপড়ের দোকানগুলোতে সাধারণ মানুষের ভিড় জমেছে।

সবচেয়ে বেশি শীতের প্রকোপ দেশের উত্তরের জেলা পঞ্চগড়ে। গত কয়েকদিন ধরে সেখানে তাপমাত্রা ওঠা নামা করছে। সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

শুক্রবার (১১ ডিসেম্বর) তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানান, সকাল ৯টায় তেঁতুলিয়ায় তাপমাত্রা ১৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল।

রাজধানী ঢাকায় শনিবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৬ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২০ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

আজকের আবহাওয়ার পূর্বাভাসে আকাশ আংশিক মেঘলা থাকার কথা বলা হয়েছে। দেখা মিলতে পারে মাঝারি থেকে হালকা ধরনের কুয়াশার। পশ্চিম উত্তর-পশ্চিম দিক থেকে ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।


Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*